রেডিট মার্কেটিং করার সময় যা অবশ্যই জানা প্রয়োজন

রেডিট অরগানিক বা নিশ টার্গেটেড ইউএসএ(USA) ট্রাফিকের জন্য স্বর্গ হলেও এর নিয়মনীতি বেশ কড়া। একটু ভুলের জন্য আইডি ব্যান হওয়া এখানে খুবই সাধারন ঘটনা। তাই এখানে মার্কেটিং করার জন্য সবসময়ই সর্তক এবং আপডেটেড থাকতে হয়।

আজকের পোস্টে আমি শেয়ার করবো রেডিট মার্কেটিং করার সময় যা অবশ্যই জানা প্রয়োজন।

  • নতুন একাউন্ট খুলেই পোস্ট বা কমেন্ট করা শুরু করবেন না। নূন্যতম ১০ দিনের পুরাতন হলে এরপর পোস্ট বা কমেন্ট করবেন।
  • প্রতিটা সাবরেডিটের নিজস্ব নিয়ম নীতি রয়েছে। নতুন কোন সাবরেডিটে পোস্ট বা কমেন্ট করার পূর্বে অবশ্যই নিয়মগুলো পড়ে নিবেন। সাধারনত সাবরেডিটের ডানপাশে তা দেওয়া থাকে।
  • ঘনঘন পোস্ট বা কমেন্ট করবেন না। এটাকে ফ্লাডিং বা স্প্যামিং হিসেবে দেখা হয়। একটি পোস্ট করার অন্তত ১০-১৫ মিনিট পর পরবর্তী পোস্ট বা কমেন্ট করবেন।

আরো পড়ুনঃ রেডিট কি এবং কিভাবে রেডিট কারমা বাড়ানো যায়? (ভিডিওসহ)

  • আপনি যে সাবরেডিটে মার্কেটিং করতে চান প্রথমে সেখানে নিজের অথরিটি তৈরি করুন। অন্যের পোস্টে কমেন্ট করুন, যথাসম্ভব সাহায্য করুন, তথ্যবহুল পোস্ট শেয়ার করুন। প্রথমেই মার্কেটিং শুরু করবেন না।
  • Redditors hate direct marketing. রেডিট ইউজারদেরকে রেডিটরস বলা হয়। রেডিট ইউজাররা ডিরেক্ট মার্কেটিংকে অপছন্দ করে তাই মার্কেটিং করার সময় বেশ সর্তক থাকতে হয়। তবে কিছু সাবরেডিট আছে যেখানে ডিরেক্ট মার্কেটিং করা সম্ভব।
  • রেডিট থেকে কোন ল্যান্ডিং পেজে ট্রাফিক ড্রাইভ করার সময় অবশ্যই যেকোন পপ-আপ অফ করে রাখবেন। রেডিট ইউজাররা পপ-আপ অপছন্দ করে। আপনি যদি Sumo ব্যবহার করে থাকেন তাহলে কাস্টমাইজ করে রেডিট থেকে আসা ইউজারদের জন্য বন্ধ করে রাখতে পারেন।

যেকোন প্রশ্ন থাকলে কমেন্ট করুন।

Image Source: Google, mariabarinalive

আপনার মতামত জানান
SHARE